Janani Saradeshwari

জননীসারদেশ্বরী - অর্চ্চনপুরী

Janani Saradeshwari

নিবেদন
[ প্রথম সংস্করণ ] 
আজ জগৎ জুড়ে শুরু হয়ে গেছে শ্ৰীশ্ৰীমা’র পূজা-আরাধনা। 
সকলেই আনে তাদের নিবেদন-সম্ভার।
ক্ষুদ্র ও দীন হলেও, এই বিশ্বজোড়া আয়ােজনে আমাদেরও আছে অংশ, তাই আমরাও করেছি যােগাড়, সামর্থ্য অনুযায়ী পূজাউপায়ন, বিশ্বজননী শ্ৰীশ্ৰীসারদেশ্বরীদেবীর শতবার্ষিকী উপলক্ষে।
লেখিকা তার ধ্যান ও অনুভূতির সুরকম্পনে রচনা করেছেন এই বইখানি।
উদ্দেশ্য : ঈশ্বর-প্রীতি।
ভুল, দোষ সব মার্জনা করবেন লেখিকার বয়সের মাপকাঠিতে। শ্রদ্ধা জানাই প্রচ্ছদপটের নন্দিত শিল্পী শ্রীনন্দলাল বসুকে। শ্রদ্ধা জানাই সুচিন্তিত ভূমিকা-লেখক, কলিকাতা বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য অধ্যাপক ডঃ সাতকড়ি মুখােপাধ্যায় মহাশয়কে।
ব্রহ্মচারী শ্ৰীযুক্ত অক্ষয়চৈতন্যের 'জননী সারদেশ্বরী', শ্রীআশুতােষ মিত্রের ‘শ্রীমা’, ‘উদ্বোধন'-এ প্রকাশিত ‘শ্রীমা’র কথা' ও স্বামী রামকৃষ্ণানন্দের এবং বিক্ষিপ্তভাবে প্রাপ্ত কয়েকটি বইয়ের সাহায্যগ্রহণের ঋণ স্বীকার করি কৃতজ্ঞতার সঙ্গে
সন্ন্যাসিনী সুমনাপুরী 
( প্রকাশিকা)
নিবেদন 
[ তৃতীয় সংস্করণ ]
‘জননী সারদেশ্বরী’র প্রথম সংস্করণ প্রকাশিত হওয়ামাত্র বিদগ্ধ পাঠকমহলে গ্রন্থটি বিশেষ সমাদর-লাভ করে। ফলে, দ্বিতীয় সংস্করণও দ্রুত শেষ হয়ে যায়। কিন্তু নানা কারণে পুস্তকটির তৃতীয়-সংস্করণ-প্রকাশে বিলম্ব ঘটতে থাকে। অবশেষে পাঠকবর্গের চাহিদাই তৃতীয়-সংস্করণ-প্রকাশের কাজকে ত্বরান্বিত করেছে। পাঠকের সুবিধার্থে এই গ্রন্থে শ্রীশ্রীসারদামা’র জীবনলীলার বিশেষ বিশেষ ঘটনাবলীর একটি সূচী সন্নিবেশিত হয়েছে। ছাপার দোষত্রুটীও এই সংস্করণে বহুলাংশে সংশােধন করা হয়েছে।
স্বামী সুরেশ্বরানন্দ 
(প্রকাশক)
বইটি অনলাইনে পড়তে ও PDF Download করতে নিচে দেখুনঃ-

*****

Post a Comment

0 Comments