[PDF] প্রকৃতিং পরমাং (শ্রীশ্রীমা সারদার চরিতানুধ্যান)- দ্বিতীয় ভাগ – স্বামী অব্জজানন্দ

 ~ প্রকৃতিং পরমাং ~

(শ্রীশ্রীমা সারদার চরিতানুধ্যান) 

* দ্বিতীয় ভাগ * 

স্বামী অব্জজানন্দ

[PDF] প্রকৃতিং পরমাং (শ্রীশ্রীমা সারদার চরিতানুধ্যান)- দ্বিতীয় ভাগ – স্বামী অব্জজানন্দ


প্রকাশকের নিবেদন 


মাত্র কিঞ্চিদধিক এক বৎসর পূর্বে ‘প্রকৃতি পরমাং’ প্রথম ভাগ যখন প্রকাশিত হইয়াছিল, তখন চিন্তাতেও আনা যায় নাই যে, এই গ্রন্থের দ্বিতীয় মুদ্রণের জন্য পাঠক পাঠিকাগণের নিকট হইতে এমন প্রবল তাগিদ অচিরেই আসিতে থাকিবে। কিন্তু প্রথমভাগ দিবালােকে আসিবার প্রায় সঙ্গে সঙ্গেই বিদগ্ধ সাধুব্রহ্মচারী, সুধী-সাহিত্যিক ও ভক্ত-পাঠক-পাঠিকা অনেকের নিকট হইতে ক্রমাগত অনুরােধ আসিতে শুরু করে দ্বিতীয় ভাগের জন্য। আমরা উহাতে কিছুটা অপ্রস্তুত বােধ করিতেছিলাম, নিজেদের নানাবিধ অসুবিধা ও অক্ষমতার কথা ভাবিয়া। অবশেষে লজ্জাহারিণী মা আমাদের লাজ রক্ষা করিয়াছেন। তাঁহারই প্রসন্নতায় ও কৃপায় গ্রন্থের দ্বিতীয়ভাগ মুদ্রণের আনুকূল্যে সকল বাধাগুলিকে ক্রমে আমরা কাটাইয়া উঠিতে সমর্থ হই,-আর্থিক সংস্থানও করিতে পারা যায় ধীরে ধীরে তাহার দয়াতে। পূজনীয় গ্রন্থকার তাহার সম্মতিসহ দ্বিতীয় ভাগের পাণ্ডুলিপি ইতিমধ্যে আমাদের হাতে প্রদান করিয়া বাধিত করেন। মাতাঠাকুরানীর ইচ্ছায় ‘প্রকৃতিং পরমং’ দ্বিতীয়ভাগ গ্ৰন্থখানিকে তাঁহার অনুরাগ এতীমান পাঠক-পাঠিকাদের হাতে পৌছাইয়া দিতে পারায় আমরা বাস্তবিকই পরমকৃতজ্ঞ আজ। আন্তরিক প্রত্যাশা রাখি, গ্রন্থের প্রথম ভাগের মতােই, কিংবা ততােধিকভাবে বর্তমান দ্বিতীয়ভাগও ভক্তচিত্তে মাতৃচিন্তনের নব নব প্রেরণা সঞ্চার করিয়া পরিতৃপ্তি প্রদান করিবে,অনুধ্যানােপযােগী প্রভূত উপকরণ লাভে ভক্তগণ উপকৃত ও আনন্দিত হইবেন।
বর্তমান কঠিন অর্থ সঙ্কটের মধ্যে গ্রন্থ মূল্য ব্যয়-আনুপাতিক ধার্য করা হইয়াছে, যাহাতে পুস্তক সংগ্রহের বিশেষ চাপ সৃষ্টি না হয় কাহারও পক্ষে। ব্যবসায়-সম্মত হিলাৰ এখানে সম্পূর্ণ অনুপস্থিত, লাভালাভের কোনও প্রশ্নও তাই নিতান্তই অন্তর গণ্য হইয়াছে।
দি প্যারট প্রেসের সঞ্চালক অসীমকুমার সাহা এবং তাঁহার সহকারীগণ যেরূপ নিষ্ঠা ও আন্তরিকতার সহিত এই পুস্তকের মূদ্রণকার্য সম্পন্ন করিয়াছেন তাহাতে আমাদের কৃতজ্ঞতা প্রকাশের ভাষা নাই।
আমার এই স্বার্থহীন উদ্যেগে সুধী সজ্জন ও অনুরাগী পাঠক-পাঠিকাগণের সময় সহানুভূতি নিয়তই কাম্য। মা তাহার সকল সন্তানের মঙ্গল করুন।

বিনীত
প্রকাশক

Read PDF Online

==========

Post a Comment

0 Comments